ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

৬ দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মে ১২, ২০২৩
৬ দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

মাদারীপুর: মাদারীপুরে কারিগরিমুক্ত নার্সসহ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছেন নার্সিং শিক্ষার্থীরা।  

শুক্রবার (১২ মে) সকালে মাদারীপুর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

 

স্টুডেন্ট নার্সে’স অ্যাসোসিয়েশনের আয়োজনে ব্যানার-ফ্যাস্টুন হাতে অংশ নেয় বেশ কয়েকটি নার্সিং ইনস্টিটিউটের কয়েকশ’ শিক্ষার্থী। এ সময় তারা কারিগরি মুক্ত নার্স, ডিপ্লোমা নার্সিংকে ডিগ্রি সমমান, প্রফেশনাল বিসিএস, ছেলেদের আবাসিক হলসহ ৬ দফা দাবি তুলেন ধরেন। দ্রুত দাবি না মানা হলে আগামীতে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেন তারা।

মাদারীপুর নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও স্টুডেন্ট নার্সে’স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নেপ্পন হিরা বলেন, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণ করার প্রতিবাদে ক্ষুব্ধ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। এই প্রজ্ঞাপনের মাধ্যমে স্বাস্থ্যসেবা দানকারীদের অপমান করা হয়েছে। অবিলম্বে এটি বাতিলের দাবি জানাই।

মাদারীপুর নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও স্টুডেন্ট নার্সে’স অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহসান বলেন, তিন বছর পড়ালেখা করে আমাদের যে পদমর্যাদা দেওয়া হয়েছে, এটি অন্য কোনো সংক্ষিপ্ত কোর্সধারীদের সঙ্গে মিলাতে দেওয়া যাবে না। আমরা অনেক কষ্ট করে ভর্তি পরীক্ষা দিয়ে পড়ালেখার সুযোগ পাই। আর মাত্র ৬ মাসের কোর্স করে কেউ আমাদের সমান পদমর্যাদা পেলে এটি আমাদের সঙ্গে অন্যায় হবে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মে ১২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।