ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নিরাপত্তা চেয়ে মনসুর আলী মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, মে ২৮, ২০২৩
নিরাপত্তা চেয়ে মনসুর আলী মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

সিরাজগঞ্জ: ক্যাম্পাসে বহিরাগতদের উপদ্রব বন্ধ ও সবার নিরাপত্তা নিশ্চিতের দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ করেছে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধনের এক পর্যায়ে সিরাজগঞ্জ-নলকা সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

পরে পুলিশ কর্মকর্তাদের আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।  

রোববার (২৮ মে) সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল এলাকায় মেডিকেল কলেজের সামনে এ বিক্ষোভ হয়।  

ডা. মাহবুবা রহমান, ডা. ফাতেমা, ডা. তানভীর ও ডা. জুনায়েদসহ বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, কলেজ ক্যাম্পাসে বহিরাগতরা বেপরোয়া যাতায়াত করে ছাত্রীদের ইভটিজিং করছে। তারা ক্যাম্পাসে মাদকসেবন করছে। এখন এমন পরিস্থিতি দাঁড়িয়েছে এই কলেজ এখন আর পড়ালেখার জায়গা নয়। এটা একটা টুরিস্ট স্পট, হেন কোনো আলতু-ফালতু ছেলে নেই যারা এখানে আসে না। তারা টিকটক করতে আসে, গার্লফ্রেন্ড নিয়ে ঘুরতে আসে। আমরা রাস্তায় বের হতে পারি না। নিজেদের ক্যাম্পাসে আমরা সেফটি পাই না। বিষয়টি বার বার প্রশাসনকে বললেও কাজ হয়নি। নিরাপত্তাকর্মীরা ঠিক সময়ে আসে না, ডিউটির সময়ে তারা থাকেও না।

সদর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ বলেন, বহিরাগতদের প্রবেশ বন্ধ ও ক্যাম্পাসের নিরাপত্তার রাস্তায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। পরে তাদের দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে তারা ঘরে ফিরে যায়।  

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক সাইফুল ফেরদৌস মোহাম্মদ খায়রুল আতাতুর্ক জানান, প্রায়শই বহিরাগতরা ক্যাম্পাসে ঢুকে পড়ে। তারা বেপরোয়া মোটরসাইকেল চালিয়ে ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করে।  

তিনি আরও জানান, গতকাল রাতে বহিরাগত বাইক আরোহীদের সঙ্গে আমার চিকিৎসকদের ক্যাম্পাসে গণ্ডগোল হয়েছে। মেয়েরা রাতে ডিউটি করে ফেরার সময় ইভটিজিং এর শিকার হয়। পুলিশ সদস্যরা কলেজের রুমে থাকে। আমাদের নিরাপত্তাকর্মীর সংখ্যাও কম। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।