ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবি ছাত্রকে কুপিয়ে জখম: প্রশাসনের আশ্বাসে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
জাবি ছাত্রকে কুপিয়ে জখম: প্রশাসনের আশ্বাসে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ছিনতাইকারীদের গ্রেপ্তারসহ নিরাপত্তা জোরদার আশ্বাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা সড়ক ছেড়েছেন।

মঙ্গলবার (১২ জুন) রাত পৌনে ১০টায় অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা৷ এতে সড়কে যানচলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, পুলিশ আমাদের আশ্বস্ত করেছে ৪৮ ঘণ্টার মধ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে নিরাপত্তা জোরদার করবে। এজন্য আমরা আমাদের অবরোধ প্রত্যাহার করেছি। তবে আশ্বাসের বিষয়ে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত নেব।  

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের আমাদের কাছে দাবি জানিয়েছিল যে, ৪৮ ঘণ্টারর মধ্যে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে। তাদের দাবি অনুযায়ী আগামীকাল (বুধবার) থেকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা আরিচা মহাসড়কের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। এছাড়াও সিএন্ডবি এলাকায় পুলিশ চেকপোস্ট বসানো হবে। অপরাধীদের যত দ্রুত সম্ভব গ্রেপ্তার করা হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের সহকারী অধ্যাপক এস এম এ মওদুদ আহমেদ বলেন, আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমাদের আশ্বস্ত করেছেন ৪৮ ঘণ্টার মধ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন এবং বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের জোরদার করবেন। প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করেছে।

এরআগে  বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার (১৩ জুন) রাত ৯টার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক (ডেইরি গেট) সংলগ্ন ঢাকা- আরিচা মহাসড়ক অবরোধ করেন প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

অবরোধের ফলে দীর্ঘ যানজট সৃষ্টি হয় মহাসড়কটিতে।

আরও পড়ুন >> জাবি শিক্ষার্থীকে কুপিয়ে জখম, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা, জুন ১৩,২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।