ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আবাসন সঙ্কট: ঢাবি উপাচার্যের দুঃখ প্রকাশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুন ২১, ২০২৩
আবাসন সঙ্কট: ঢাবি উপাচার্যের দুঃখ প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসন সঙ্কটের সুষ্ঠু সমাধান করতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বুধবার (২১ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বার্ষিক সিনেট অধিবেশনে এ দুঃখ প্রকাশ করেন।

এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন উপস্থিত ছিলেন।


উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান নানামুখী চ্যালেঞ্জের সময়োপযোগী সমাধানের জন্য আমরা সমন্বিত চেষ্টা অব্যাহত রাখছি। শিক্ষার্থীদের আবাসন সঙ্কট খুবই প্রকট। প্রণীত নীতিমালার আলোকে সিট বন্টন এবং প্রশাসনিক ব্যবস্থাপনার মাধ্যমে আবাসিক হলে শিক্ষার্থীদের জীবনমান উন্নয়নের নানা প্রয়াস থাকলেও অনেক সীমাবদ্ধতার কারণে আশানুরূপ মানে পৌঁছানো এখনো সম্ভব হয়নি। এজন্য আমি দুঃখিত। তবে প্রণীত মাস্টারপ্ল্যানের পূর্ণাঙ্গ বাস্তবায়ন ঘটলে শিক্ষার্থীদের জীবনমানে ব্যাপক পরিবর্তন আসবে।

তিনি বলেন, কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রণীত ক্ষতি পুনরুদ্ধার পরিকল্পনা অনুসরণ করে সেশন জট কাটিয়ে উঠে এখন আমরা স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে পারব।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা জুন ২১,২০২৩
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।