ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পাসে-জিপিএতে ছাত্রদের চেয়ে এগিয়ে ছাত্রীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
পাসে-জিপিএতে ছাত্রদের চেয়ে এগিয়ে ছাত্রীরা

ঢাকা: ২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাস ও জিপিএ-এর দিক থেকে ছাত্রদের চেয়ে এগিয়ে ছাত্রীরা।

শুক্রবার (২৮ জুলাই) সকালে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ বছর সব শিক্ষাবোর্ডে মোট ছাত্রের চেয়ে ৪৮ হাজার ৩৩২ জন ছাত্রী বেশি উত্তীর্ণ হয়েছে। অন্যদিকে ছাত্রের চেয়ে ১৩ হাজার ৬৫০ জন ছাত্রী বেশি জিপিএ-৫ পেয়েছে।

অপরদিকে ৯টি সাধারণ শিক্ষাবোর্ডে উত্তীর্ণ মোট ছাত্রের চেয়ে ৯০ হাজার ৩০৪ জন ছাত্রী বেশি উত্তীর্ণ হয়েছে ও ছাত্রের চেয়ে ১৭ হাজার ২৭০ জন ছাত্রী বেশি জিপিএ-৫ পেয়েছে।

২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এবার সম্মিলিত পাসের হার ৮০ দশমিক ৩৯ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন। গত বছর পাসের হার ছিল ৮৭ দশমিক ৪৪ শতাংশ।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।