ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাইলস্টোন কলেজে জিপিএ-৫ পেল ১১১৮ জন শিক্ষার্থী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
মাইলস্টোন কলেজে জিপিএ-৫ পেল ১১১৮ জন শিক্ষার্থী

ঢাকা: প্রতি বছরের মতো ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরায় অবস্থিত স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান মাইলস্টোন কলেজ। এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সনে মোট ১৫৫৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১১৮ জন শিক্ষার্থী।  

পাস করে ১৫৫২ জন। পাসের হার ৯৯.৭৪%। জিপিএ-৫ অর্জনের হার ৭২.০৪%।

বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩৪৬ জন শিক্ষার্থী এবং পাস করে ১৩৪৩ জন। বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯.৭৮%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ অর্জন করে ১০৬১ জন। জিপিএ-৫ অর্জনের হার ৭৯%।  

অন্যদিকে, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ২১০ জন এবং পাস করে ২০৯ জন শিক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯.৫২%। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে ৫৭ জন।  

শুরু থেকেই মাইলস্টোন কলেজ এসএসসি ও এইচএসসিতে নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে। উভয় পরীক্ষায় পাসের হার ৯৯ থেকে শতভাগ পর্যন্ত এবং জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যাও প্রত্যাশা মতো।

মাইলস্টোন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর জহিরুল হক বলেন, ছাত্রছাত্রীদের গুণগতমানের শিক্ষা দেওয়ার ক্ষেত্রে মাইলস্টোন কলেজ কোনোরূপ আপোষ করে না। প্রত্যাশা মতো ভালো ফলাফল করার আসল নিয়ামক আমাদের শিক্ষার্থীরা যারা সারাবছর শ্রেণি শিক্ষার ব্যাপারে সচেতন ও পরিশ্রমী। এখানে শিক্ষক শিক্ষিকাগণ যেমন পাঠদানে আন্তরিক তেমনি অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ ও সহায়তামূলক।  

প্রফেসর জহিরুল হক আরও বলেন, মাইলস্টোন কলেজের ভালো ফলাফল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফসল। অসাধারণ ফলাফল অর্জনের জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামীতে যেন আরও ভালো ফলাফল করতে পারি সে প্রত্যাশা ব্যক্ত করি।  

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।