ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

এসএসসিতে সেরা চাঁদপুরের ৩ শিক্ষাপ্রতিষ্ঠান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এসএসসিতে সেরা চাঁদপুরের ৩ শিক্ষাপ্রতিষ্ঠান জিপিএ-৫ প্রাপ্ত চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও অভিভাবকরা

চাঁদপুর: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ফলাফলে চাঁদপুরের তিন শিক্ষাপ্রতিষ্ঠান এগিয়ে।  

প্রতিষ্ঠানগুলো হচ্ছে- চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজ।

বিগত বছরগুলোতেও এই তিন শিক্ষাপ্রতিষ্ঠান ভালো ফলাফল অর্জন করে আসছে।

শুক্রবার (২৮ জুলাই) ঘোষিত ফলাফল অনুযায়ী জানা গেছে, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয় ২৩১ জন। পাসের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৫৬ জন।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফেরদৌস আরা বলেন, এই ফলাফলে বিষয় শিক্ষক ও শ্রেণি শিক্ষকের অনেক অবদান রয়েছে। শিক্ষকরা আন্তরিক না হলে এই ফলাফল অর্জন করা সম্ভব হত না। এছাড়া প্রধান শিক্ষক অভিভাবকের ভূমিকা নিয়ে প্রত্যেকটি ক্লাস তদারকি করেছেন।  

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয় ২৩৯ জন। পাসের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৩৯ জন। প্রতিষ্ঠানটির ফলাফলের তথ্য নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিরিন আক্তার।  

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকরা

আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের প্রধান ক্যাম্পাস, ছাত্রী শাখাসহ চারটি শাখা থেকে এ বছর মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয় ৬৮০ জন শিক্ষার্থী। পাসের হার ৯৮.৪১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৮১ জন।

এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, পরিচালনা পর্ষদের সার্বিক সহযোগিতা ও শিক্ষকদের আন্তরিকতায় এই শিক্ষা প্রতিষ্ঠানটি ভালো ফলাফল অর্জন করে আসছে। যে সব শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছে, আমি তাদের মঙ্গল কামনা করছি। তারা যেন ভবিষ্যতে আরও ভালো করতে পারে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।