ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কালকিনিতে স্কুলকক্ষে টিকটক করায় ৪ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
কালকিনিতে স্কুলকক্ষে টিকটক করায় ৪ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনি উপজেলায় স্কুলকক্ষে টিকটক করায় নবম শ্রেণির চার শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার কালিনগর ফাঁসিয়াতলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে বসে টিকটক ভিডিও তৈরি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ায় ওই চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার কালীনগর ফাঁসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির চার ছাত্রী তাদের ক্লাস চলাকালে আরেক শ্রেণিকক্ষে বসে মোবাইল ফোনে টিকটক ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে। এটি মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ওই চার ছাত্রীকে নিয়ে এলাকার বিভিন্ন মহলে সমালোচনা সৃষ্টি হয়।  

এ বিষয়টি নিয়ে বিদ্যালয়ের শিক্ষকদের বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়তে হয়। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাফ হোসেন কিরণ অভিযুক্ত শিক্ষার্থীদের ডেকে তাদের শাস্তি হিসেবে বিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেন।

কালীনগর ফাঁসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাফ হোসেন কিরণ জানান, স্কুল হচ্ছে পড়ালেখা শেখার জায়গা। এটা কোনো টিকটক করার জায়গা নয়। অভিযুক্ত ছাত্রীদের শাস্তি দেওয়া হয়েছে, যাতে তাদের মতো আর কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে এসে এসব করার সাহস না পায়।

এ ব্যাপারে আলীনগর ইউপির সাবেক চেয়ারম্যান ও কালীনগর ফাঁসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য হাফিজুর রহমান মিলনও একই কথা বলেছেন।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা বলেন, ওই চার শিক্ষার্থী যেটা করেছে, সেটা স্কুলে করার কথা না। আমরা এ বিষয়ে সব বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আলোচনা করেছি এবং সব শিক্ষার্থীকে সতর্ক করতে বলেছি। তাছাড়া যাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে, তাদের শাস্তি দেখে অন্যরা সতর্ক হবে এবং এমন কাজ আর করার চেষ্টা করবে না।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।