ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফ্রোবেল ট্রেনিং একাডেমি থেকে ১০ শিক্ষার্থীর স্নাতক ডিগ্রি অর্জন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
ফ্রোবেল ট্রেনিং একাডেমি থেকে ১০ শিক্ষার্থীর স্নাতক ডিগ্রি অর্জন

ঢাকা: সম্প্রতি চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে ফ্রোবেল ট্রেনিং একাডেমি থেকে প্রাক-প্রাথমিক এবং প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কোর্সের (পিপিটিসি) পঞ্চম ব্যাচের ১০ জন শিক্ষার্থী স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

ভারতের সুন্দরজি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের সহযোগিতায় এক বছরের এ টিচার্স ট্রেনিং কোর্সটি ২০১৭ সালেই চালু করেছিল ফ্রোবেল একাডেমি।

এ কোর্স থেকে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষ পরিচালনায় দক্ষতা অর্জন, শিশুদের বিশেষ চাহিদা ও নিজস্বতা বিবেচনা করে শিক্ষা দেওয়াসহ শিশুদের সুষ্ঠু শারীরিক, মানসিক ও সংস্কৃতিক বিকাশ ও খেলাধুলায় দক্ষ করে তুলতে সহায়তা করে।

অনুষ্ঠানে ফ্রোবেল একাডেমির পক্ষ থেকে উপস্থিত ছিলেন স্কুলটির পরিচালক অধ্যক্ষ হাওরা জোহের, সাবিন আমির ও হেড অব স্কুল নুসরাত খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাসারাত তাওয়াল্লার সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক, সুন্দরজি গ্লোবাল একাডেমিয়া এবং প্যানেল বক্তা হিসেবে ছিলেন বীনা খুরানা, ফেকাল্টি ডিন ও একাডেমিক এফেয়ার্স, এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।