ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রত্যাহার নয়, এডিসি হারুনের স্থায়ী বহিষ্কার দাবি ঢাবি শিক্ষার্থীদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
প্রত্যাহার নয়, এডিসি হারুনের স্থায়ী বহিষ্কার দাবি ঢাবি শিক্ষার্থীদের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনকারী ডিএমপির রমনা জোনের সাবেক এডিসি হারুন অর রশীদের বদলি নয়, স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়।

এতে গাজীপুর ছাত্রকল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।  

এর আগে শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে শাহবাগ থানায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈম ও বিজ্ঞান বিষয়ক সম্পাদক শরিফ আহমেদ মুনিমকে এডিসি হারুনের নেতৃত্বে ব্যাপক নির্যাতন করা হয়।

মানববন্ধনে ঢাবি শিক্ষার্থী মাহবুবুল আলম ইমন বলেন, এডিসি হারুন তার ব্যক্তিগত কু-কর্ম ঢাকা দিতে আর পরকীয়া করতে গিয়ে বাধা পেয়ে আজকে আমাদের দুই ভাইকে এভাবে থানায় নিয়ে পাশবিক নির্যাতন করেছেন। এমন সন্ত্রাসীর আমরা স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তার দাবি করছি।

শিক্ষার্থীর বলেন, আমরা দেখেছি, যে মানবিক-বিকারগ্রস্ত এই হারুন এর আগেও অনেক শিক্ষার্থীকে নির্মমভাবে পিটিয়েছেন। তার যথাযথ শাস্তির দাবি করেন তারা।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।