ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ডুসাকের বৃত্তি পেলেন ঢাবির ৫০ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
ডুসাকের বৃত্তি পেলেন ঢাবির ৫০ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চুয়াডাঙ্গার ৫০ জন অসচ্ছল মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিয়েছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চুয়াডাঙ্গা (ডুসাক)।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে এ বৃত্তি তুলে দেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

 

ডুসাকের সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুসাকের প্রধান পৃষ্ঠপোষক ও সিনিয়র সাংবাদিক আহমেদ পিপুল, ডুসাকের উপদেষ্টা মোহা. আবদুল মান্নান, ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা, লালবাগ জোনের উপ-পুলিশ কমিশনার জাফর হোসেন, ডিবির উপ-পুলিশ কমিশনার আকরাম হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মিথুন সাহা।  

ডুসাকের সাধারণ সম্পাদক মোস্তফা ইকবাল হৃদয় অনুষ্ঠানের সঞ্চালনা করেন।  

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনার গতি আনতে সাহায্য করবে ডুসাকের এই উদ্যোগ। অনেক শিক্ষার্থীই আছেন যারা দেশের প্রত্যন্ত এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে আসেন। তাদের মধ্যে অনেকেই দরিদ্র পরিবার থেকে উঠে আসেন। কারও কারও বাবা হয়তো কৃষিকাজ বা দৈনিক মজুরিতে কাজ করেন। তাদের পক্ষে সন্তানের পড়াশোনার ব্যয়ভার বহন করা দুঃসাধ্য হয়ে পড়ে। ঠিক তখন এরকম কিছু হৃদয়বান মানুষ যদি এগিয়ে আসেন তবে তাদের পড়াশোনাটা ঠিকভাবে চালিয়ে নিতে পারেন ও নিজের স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যেতে পারবেন।  

প্রতি বছর ডুসাক অর্ধশত শিক্ষার্থীকে আর্থিক সহায়তা করে। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চুয়াডাঙ্গার অন্তত ৪০০ শিক্ষার্থী রয়েছেন। তাদের মধ্যে অনেকেই আর্থিক অসচ্ছলতার কারণে পড়াশোনা চালিয়ে নিতে পারেন না। তাদের জন্যই ডুসাকের এই উদ্যোগ।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এসকেবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।