ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

টাঙ্গাইলে টানা ৩ দিন কর্মবিরতিতে ১০২ নার্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
টাঙ্গাইলে টানা ৩ দিন কর্মবিরতিতে ১০২ নার্স

টাঙ্গাইল: ইন্টার্ন ভাতা আদায়ের দাবিতে টানা তিনদিন ধরে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছেন ইন্টার্ন নার্স ও ডিপ্লোমা ইন্টার্ন মিডওয়াইফরা।

টাঙ্গাইল ৫০০ শয্যাবিশিষ্ট শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল ও ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে কর্মরত ১০২ ইন্টার্ন নার্স ও ডিপ্লোমা ইন্টার্ন মিডওয়াইফ এ কর্মসূচি পালন করছেন।

 

কর্মসূচির তৃতীয় দিন মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ১১টার দিকে ওই হাসপাতাল চত্বরে এ কর্মবিরতি পালন চলছে।  

গত রোববার (১ অক্টোবর) থেকে এ কর্মসূচি শুরু করেছেন তারা।  

কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা কোনো ইন্টার্ন বেতন পাচ্ছি না। বর্তমানে আমাদের কোনো হোস্টেলের সুবিধাও নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজার, বাসা ভাড়া, থাকা-খাওয়া, যাতায়াত, হাত খরচ ইত্যাদি মিলিয়ে ৮-১০ হাজার টাকা খরচ হয়ে যায়। পড়াশোনা শেষ করে ইন্টার্নশিপ করা অবস্থায় বাসা থেকে টাকা এনে ইন্টার্নশিপ করাটা আমাদের জন্য কষ্টসাধ্য। তাই ইন্টার্ন বেতন বিষয়ে কোনো সুরাহা না হওয়া পর্যন্ত সব ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করা হয়েছে।

এ সময় বক্তব্য দেন ডিপ্লোমা ইন্টার্ন মিডওয়াইফ অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি মো. ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. সুমন, সহ-সভাপতি প্রকাশ সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।