ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ১২ দিনব্যাপী বইমেলা উদ্বোধন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
শাবিপ্রবিতে ১২ দিনব্যাপী বইমেলা উদ্বোধন

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ১২ দিনব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে। অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট রোগে আক্রান্ত শিশু তাহসিনের চিকিৎসা সহায়তা দিতে এ বইমেলার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থান।

মঙ্গলবার (৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় বইমেলার উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।

প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ বলেন, স্বপ্নোত্থান যে উদ্দেশ্য নিয়ে বইমেলার আয়োজন করেছে সেটা তখনই সার্থক হবে, যখন আমাদের চারপাশের সবাই মানুষকে সাহায্যের বিষয়টা উপলব্ধি করতে পারবে। আমরা যত বেশি বই কিনবো, তত বেশি সাহায্য করা সম্ভব হবে। পরিশেষে সব বই কেনা ও বই পড়ার আহ্বান জানান কোষাধ্যক্ষ।

এ সময় বীর মুক্তিযোদ্ধা শিশু সাহিত্যিক তুষার কর বলেন, বই পড়লে আমাদের যে ইতিবাচক দিকগুলো প্রকাশ পায় সেগুলো নিয়ে আলোচনা করেন। আমাদের বেশি বেশি বই পড়া দরকার। বই আমাদের মনের খোরাক।

স্বপ্নোত্থানের সভাপতি আব্দুল্লাহ আল সাইফ বলেন, তাহসিনের চিকিৎসা সহযোগিতায় আমাদের টেন্টে আসবেন, বই নেবেন। আপনাদের সহযোগিতায় আমাদের প্রোগ্রামটি সুন্দরভাবে সম্পন্ন করে তাহসিনের মুখে হাসি ফোটাতে পারে।

উদ্বোধনকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বপ্নোত্থানের উপদেষ্টামণ্ডলীর সদস্য সমাজকর্ম বিভাগের অধ্যাপক তাহমিনা ইসলাম, আইএমএলের সহকারী অধ্যাপক মো. রিয়াদুল ইসলাম, যন্ত্রকৌশল বিভাগের প্রভাষক সিয়ামুল বাশার।  

এছাড়া উপস্থিত ছিলেন- বাংলা বিভাগের প্রধান ফারজানা সিদ্দিকা, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর কবির, সমুদ্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সুব্রত সরকার ও সংগঠনের সদস্যরা।

উল্লেখ্য, ১ বছর বয়সী শিশু তাহসিন অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট রোগে আক্রান্ত। তার চিকিৎসা সহায়তার জন্য ‘জ্ঞানগর্ভে হৃদস্পন্দন’ মোটোকে সামনে রেখে ‘স্বপ্নোত্থান বইমেলা ২০২৩’ আয়োজন করতে চলেছে স্বপ্নোত্থান। যেটার লভ্যাংশ ব্যয় হবে শিশুটির চিকিৎসা জন্য।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।