ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

শিক্ষা

দুই বাসের রেষারেষিতে প্রাণ গেল বিসিএস ক্যাডার রুবেলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
দুই বাসের রেষারেষিতে প্রাণ গেল বিসিএস ক্যাডার রুবেলের নিহত জাবি অর্থনীতি বিভাগের ৪০ ব্যাচের সাবেক শিক্ষার্থী মোহাম্মদ রুবেল পারভেজ

দুই বাসের রেষারেষিতে প্রাণ হারালেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের ৪০ ব্যাচের সাবেক শিক্ষার্থী মোহাম্মদ রুবেল পারভেজ। ৪১তম বিসিএসে (শিক্ষা ক্যাডার) সুপারিশপ্রাপ্ত ছিলেন তিনি।

 

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালের দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই বাস স্টেশনে দুর্ঘটনাটি ঘটে।

সেখানে দুই বাসের রেষারেষিতে ঘটনাস্থলেই মারা যায় রুবেল।  

নিহত রুবেলের বাড়ি টাঙ্গাইল জেলার মির্জাপুর থানায়। স্ত্রী ফারজানা, মেয়ে ফারিহা আর মাকে নিয়ে ধামরাইয়ে ভাড়া বাসায় থাকতেন তিনি। মানিকগঞ্জে একটি বেসরকারি ব্যাংকের এমটিও পদে কর্মরত ছিলেন রুবেল।  

সাভার হাইওয়ে থানা পরিদর্শক (তদন্ত) শেখ আবু হাসান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই থানা বাস স্টেশনে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন রুবেল। এ সময় ঢাকাগামী একটি পরিবহনের দুই বাস রেষারেষি করে একে অপরকে ওভারটেক করার চেষ্টা করলে তাদেরকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জাবির সাবেক শিক্ষার্থী রুবেল মারা যান।

রুবেল নিহতের ঘটনায় বাসচালকদের ওপর ক্ষোভ ঝাড়েন তার বন্ধুরা।  

রুবেলের বন্ধু তৌহিদুল ইসলাম বলেন, এসএসসি পাসের পর পরই ওর বাবা মারা যায়। কলেজ জীবন থেকেই ধামরাইয়ে ভাড়া বাসায় থাকত সে। ধামরাই সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছে রুবেল। অনেক সংগ্রাম করেছে সে। এখন বিসিএসে সুপারিশপ্রাপ্ত হয়েও নিজের পরিবারের জন্য সে কিছু করতে পারেনি। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও অর্থনীতি বিভাগের শিক্ষক মো. রনি হোসাইন বলেন, রুবেলের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। মালিকপক্ষ যেন নিহত রুবেলের পরিবারকে ক্ষতিপূরণ দেয় এবং ওই পরিবহনের লাইসেন্স বাতিল করার বিষয়ে আমরা হাইওয়ে থানা পুলিশের সঙ্গে কথা বলেছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ