ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির ১৪ দিনের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাসে আন্দোলন সাময়িক স্থগিত করেছেন শিক্ষার্থীরা।

এর আগে শনিবার (২৭ জানুয়ারি) রাতে ১৪টি দাবিতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল, শেখ রাসেল হল, মান্নান হল এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা।

 

এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়েন। রাতেই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ভিসি প্রফেসর ডক্টর ফরহাদ হোসেন আলোচনায় বসেন। সেখানে আগামী দুই সপ্তাহের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হলে ভোরে তালা খুলে দিয়ে আন্দোলন সাময়িক স্থগিত করেন শিক্ষার্থীরা।  

শনিবার বিকেলে প্রথমে শেখ রাসেল হল, সন্ধ্যায় বঙ্গবন্ধু হল এবং রাত সাড়ে ৮টায় মান্নান হলে তালা দেওয়া হয়। পরে শিক্ষার্থীদের দাবি না মেনে নেওয়ায় তারা প্রশাসনিক ভবনেও তালা লাগিয়ে দেন।  

এসময় শিক্ষার্থীরা আবাসিক হলে মানসম্মত খাদ্য, নিরাপদ পানি সরবরাহ ও ইন্টারনেট সেবাসহ ১৪ দফা দাবি জানান।  

এদিকে দাবি আদায়ের লক্ষ্যে তিন হলের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনেও তালা দিয়ে ভিসির কার্যালয়ের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু হলে ৪০০ জন, শেখ রাসেল হলে ৫৫০ জন এবং মান্নান হলে ৫০০ জন শিক্ষার্থী রয়েছেন।  

** ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনে তালা, ভিসি ও শিক্ষক অবরুদ্ধ

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।