ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
জাবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুই শিফটে ছাত্রীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আগামী বুধবার (২৮ ফেব্রুয়ারি) ছাত্রদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই অনুষদে ছাত্রদের আসন সংখ্যা ১৫৫টি এবং ছাত্রীদের আসন সংখ্যা ১৫৫টি। এর বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছাত্র ৩২ হাজার ৯৫জন এবং ছাত্রী ৩৭ হাজার ৩২১জন।
সকালে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম ফার্মেসি, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিদ্যা বিভাগ এবং জাবি স্কুল ও কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন।
 
এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, রেজিস্ট্রার মো. আবু হাসান, প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান প্রমুখ।

পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান।

আগামী ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ), আইবিএ-জেইউ এবং ‘ই’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে পরীক্ষা শেষ হবে।  পরীক্ষার ফলাফল ও এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত ওয়েবসাইটে ju-admission.org পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।