ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দিনাজপুরে নকল করায় ৩ এসএসসি পরীক্ষার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
দিনাজপুরে নকল করায় ৩ এসএসসি পরীক্ষার্থী বহিষ্কার

দিনাজপুর: সারা দেশে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা। চলমান এ পরীক্ষায় নকল করায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

 

রোববার (৩ মার্চ) দুপুর ১২টায় উপজেলার রাণীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পৃথক তিনটি কক্ষের তিন পরীক্ষার্থীর কাছে প্রশ্নপত্রের সঙ্গে হুবহু মিল থাকা উত্তরপত্রের ফটোকপি পান পরীক্ষা কেন্দ্রটির ট্যাগ অফিসার উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর শহিদুল ইসলাম।

পরে তিনি কর্তৃপক্ষকে বিষয়টি জানালে ওই কেন্দ্রে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম এবং সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান।  

পরে দুই ছাত্রী ও এক ছাত্রকে বহিষ্কার করা হয়। এছাড়া পরীক্ষা কেন্দ্রের ছয়জন কক্ষ পরিদর্শককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন, ওই তিন ছাত্রছাত্রী জানায়, তারা তাদের গৃহশিক্ষকের কাছ থেকে এ উত্তরপত্রগুলো পেয়েছিল। তাদের গৃহশিক্ষক কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষক। ওই শিক্ষকদের বিষয়ে আমরা অনুসন্ধান করছি। তাদের নজরদারিতে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।