ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পরীক্ষায় অসদুপায় অবলম্বন: ইবির ১২ শিক্ষার্থীর শাস্তি

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
পরীক্ষায় অসদুপায় অবলম্বন: ইবির ১২ শিক্ষার্থীর শাস্তি

ইবি: পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে কর্তৃপক্ষ। এতে চারজনকে এক সেমিস্টার ও সাতজনকে একটি কোর্স বাতিলসহ অপরাধ বিবেচনা সাপেক্ষে একজনকে সতর্ক করেছে কর্তৃপক্ষ।

 

গত ১৩ মার্চ অনুষ্ঠিত পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৬৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু।  

রোববার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের অনুমোদন সাপেক্ষে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জানা যায়, শাস্তিপ্রাপ্ত ১২ শিক্ষার্থীর মধ্যে পরীক্ষা শৃঙ্খলা অধ্যাদেশের অপরাধের ৫(১৫), ৬(১), ৬(৩) ও ৬(১৫) ধারা মোতাবেক চারজনকে একটি সেমিস্টার, সাতজনকে একটি করে কোর্স বাতিল করা হয়েছে। এতে স্নাতকোত্তর ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা বিভাগের দুইজন ও ২০২১-২২ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের দুইজন শিক্ষার্থীকে একটি সেমিস্টার বাতিল করা হয়।  

এছাড়া বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সম্মান ২০২০-২১ শিক্ষাবর্ষের তিনজন, একই বর্ষের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের দুইজন এবং ২০২১-২২ শিক্ষাবর্ষের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের একজন ও একই বর্ষের লোক প্রশাসন বিভাগের একজনের একটি কোর্স বাতিল করা হয়েছে।

এদিকে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের একজনকে পরীক্ষার হলে মোবাইল ব্যবহার না করার জন্য সতর্ক করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।