ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জেডএনআরএফ ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেসে ক্যারিয়ার উন্নয়ন কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ২৫, ২০২৪
জেডএনআরএফ ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেসে ক্যারিয়ার উন্নয়ন কর্মশালা ছবি: শাকিল আহমেদ

ঢাকা: তরুণদের ভবিষ্যৎ পেশাজীবন সম্পর্কে সচেতন করতে ক্যারিয়ার ডেভেলপমেন্ট ওয়ার্কশপ এবং সাধারণ জ্ঞানের ওপর আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বেসরকারি জেড এন আর এফ ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেস।  

শনিবার (২৫ মে) সকালে রাজধানীর বাড্ডায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য দিনব্যাপী ‘ক্রিয়েটিং এ ব্লুপ্রিন্ট ফর ইউনিভার্সিটি লাইফ’ শীর্ষক এই ওয়ার্কশপ আয়োজন করা হয়।

আয়োজনটির মিডিয়া পার্টনার অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

ওয়ার্কশপের পাশাপাশি সাধারণ জ্ঞানের ওপর আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সামাজিক যোগাযোগ মাধ্যমের শিক্ষামূলক কন্টেন্ট ক্রিয়েটর ও স্কিল ডেভেলপমেন্ট ইন্সট্রাক্টর সাদমান সাদিক।  

তিনি শিক্ষার্থীদের ক্যারিয়ার পরিকল্পনা, সিভি রাইটিং, ইন্টারভিউ টিপস এবং নেটওয়ার্কিং কৌশল নিয়ে আলোচনা করেন। এছাড়া তিনি বাস্তব জীবনের উদাহরণ দিয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ারের বিভিন্ন ধাপ সম্পর্কে সম্যক ধারণা দেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সহকারী অধ্যাপক মোহাম্মদ হারেছ বলেন, আমরা নিয়মিতভাবে এই ধরনের ওয়ার্কশপ আয়োজন করি, যেন শিক্ষার্থীরা নিজেদের ক্যারিয়ার গঠনে সঠিকভাবে প্রস্তুত হতে পারে। ভবিষ্যতে আমরা আরও বিভিন্ন ধরনের ট্রেনিং এবং সেমিনার আয়োজনের পরিকল্পনা করছি।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ট্রেজারার ব্যারিস্টার শফিকুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থীদের ভবিষ্যৎ কর্মজীবনে সফল হতে এই ধরনের ওয়ার্কশপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি তাদের প্রস্তুত হতে সাহায্য করবে এবং কর্মজীবনে সফলতার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবে।

ওয়ার্কশপে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এই উদ্যোগের প্রশংসা করে জানান, ওয়ার্কশপ থেকে তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য এবং কৌশল শিখেছেন, যা তাদের ভবিষ্যৎ ক্যারিয়ারের জন্য অত্যন্ত সহায়ক হবে।

জেন এন আর এফ ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেস ভবিষ্যতেও শিক্ষার্থীদের জন্য এই ধরনের উদ্যোগ চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মে ২৫, ২০২৪
ইএসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।