ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

শিক্ষা

যবিপ্রবিতে শিক্ষার্থীকে ডেকে নিয়ে নির্যাতনের সত্যতা মিলেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, জুন ১২, ২০২৪
যবিপ্রবিতে শিক্ষার্থীকে ডেকে নিয়ে নির্যাতনের সত্যতা মিলেছে

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শহীদ মসিয়ূর রহমান হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় প্রাথমিক সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। কমিটি গঠনের ৭২ ঘণ্টা শেষে জমা দেওয়া তদন্ত প্রতিবেদনে এমনই তথ্য উঠে এসেছে।

তদন্ত কমিটির প্রধান ড. মো. হাফিজ উদ্দিন ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এ ঘটনা অস্বীকার করে রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার বলে মন্তব্য করেছিলেন যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা।

তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. হাফিজ উদ্দিন বলেন, আমরা ৭২ ঘণ্টার ভেতরে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। সেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বহিরাগত কয়েকজনের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য পৃথক পৃথক সুপারিশ করা হয়েছে।

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, তদন্ত প্রতিবেদনে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয় খোলার সঙ্গে সঙ্গেই ডিসিপ্লিনারি কমিটি ও জরুরি রিজেন্ট বোর্ড গঠন করে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৪ জুন রাতে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহরীন রহমান প্রলয়কে (২৪) রাত ২টায় তুলে নিয়ে নির্যাতনের অভিযোগ উঠে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। শহীদ মসিয়ূর রহমান হলে শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানার (৩০৬ নম্বর) কক্ষে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষার্থীকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

সভাপতির উপস্থিতিতে রাতভর নির্যাতনের পর ওই শিক্ষার্থীকে গুলি করে হত্যার হুমকি দেন সভাপতি। পরে এ ঘটনা চেপে যেতে গ্রামের বাড়িতে বোমা মারার হুমকি দেওয়া হয়েছে বলে জানান প্রলয়। এ ঘটনায় ছাত্রলীগ সভাপতিসহ আটজনের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় মামলা করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

আরও পড়ুন>>

>>> ‘নির্যাতনে মনে হচ্ছিল আমিও আবরার ফাহাদের মতো মরে যাবো’

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, জুন ১২, ২০২৪
ইউজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।