ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

এইচএসসি পরীক্ষা: দুই কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অব্যাহতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
এইচএসসি পরীক্ষা: দুই কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অব্যাহতি

ঢাকা: এইচএসসি পরীক্ষায় নকল সরবরাহের বিষয়ে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে দুই কেন্দ্রের কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর নির্দেশে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার নিন্দপুর ড. মহিউদ্দীন খান আলমগীর উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্র এবং সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মনসুর নগর ইউনিয়নের এম. মনসুর আলী জাতীয় উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অব্যাহতি দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, চাঁদপুরের ওই কেন্দ্রে শতভাগ পাস নিশ্চিত করতে শিক্ষক কর্তৃক এইচএসসি পরীক্ষায় নকল সরবরাহের বিষয়ে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি শিক্ষামন্ত্রীর দৃষ্টিগোচর হলে মন্ত্রী কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

মন্ত্রীর নির্দেশে বোর্ড কর্তৃপক্ষ চাঁদপুর জেলার কচুয়া উপজেলার পালাখাল রুস্তম আলী কলেজ ও নিন্দপুর ড. মহিউদ্দিন খান স্কুল ও কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অব্যাহতি দেন এবং বোর্ড থেকে চার সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি পাঠান। বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন পরীক্ষাকেন্দ্রে অনিয়মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে পরীক্ষা সংক্রান্ত শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে, সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মনসুর নগর ইউনিয়নের এম. মনসুর আলী জাতীয় উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের জনয় সিরাজগঞ্জের জেলা প্রশাসককে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন হয় এবং জেলা প্রশাসক জানান ১১ জনকে বহিষ্কার করা হয়েছে, একজনকে ৭ দিনের জেল দেওয়া হয়েছে। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। তদন্ত করে প্রতিবেদন দিতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২৪
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।