ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা

বাংলানিউজ টিম  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা স্মারকলিপি দেওয়ার পর বঙ্গভবন থেকে বেরিয়ে আসছেন শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকারি চাকরির সব গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বরাবর স্মারকলিপি দিয়েছে আন্দোলনকারীদের ১২ সদস্যের প্রতিনিধিদল।

রোববার (১৪ জুলাই) দুপুর আড়াইটার দিকে এ প্রতিনিধিরা স্মারকলিপি নিয়ে বঙ্গভবনের সামনে পুলিশের চেকপোস্ট দিয়ে সেখানে প্রবেশ করেন।

পরে রাষ্ট্রপতির সামরিক সচিবের হাতে স্মারকলিপি তুলে দেন তারা।

রাষ্ট্রপতিকে স্মারকলিপি দিতে যাওয়া ১২ জনের প্রতিনিধিদলে ছিলেন, আসিফ, নাহিদ, সারজিস, নিদ্রা, আরিফ সোহেল, সুমাইয়া, আশিক, কাদের, মাহিন, হাসিব, মাসুদ ও সিফাত।  

বিকেল ৩টার দিকে বঙ্গভবন থেকে বেরিয়ে আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস জানান, শুধুমাত্র অনগ্রসর গোষ্ঠীর জন্য ৫ শতাংশ কোটা রেখে সব কোটা সংস্কারের দাবিতে এ স্মারকলিপি দেওয়া হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে সংসদ অধিবেশন ডেকে কোটা সংস্কারের দাবি জানিয়েছেন।  

একইসঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিও জানিয়েছেন তারা, অন্যথায় কঠোর থেকে কঠোর কর্মসূচি দেবেন।

এর আগে সরকারি চাকরির সব গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবন অভিমুখে গণপদযাত্রা শুরু করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুর ১২টা নাগাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে পদযাত্রা শুরু হয়।

এতে যুক্ত হন ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি বাংলা কলেজ, ইডেন মহিলা কলেজ, তিতুমীর কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪

আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।