ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

হামলাকারী সহপাঠীদের বয়কটের ঘোষণা জবি শিক্ষার্থীদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
হামলাকারী সহপাঠীদের বয়কটের ঘোষণা জবি শিক্ষার্থীদের

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বয়কটের ডাক দিয়েছে প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগ ও তাদের ব্যাচের সহপাঠীরা। শিক্ষার্থীরা নিজ নিজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে বয়কটের এ ডাক দিচ্ছেন।

সোমবার (১৫ জুলাই) বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালানোর অভিযোগ উঠে। এরপর রাত ১২টা থেকে এখন পর্যন্ত এই বয়কটের ডাক অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা, লোক প্রশাসন, কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, মার্কেটিং বিভাগ, ফিন্যান্স বিভাগ, আধুনিক ভাষা ইনস্টিটিউট, মনোবিজ্ঞান বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, প্রাণীবিজ্ঞান বিভাগ, সমাজবিজ্ঞান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, রসায়ন বিভাগ, ম্যানেজমেন্ট বিভাগ, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ, ইতিহাস বিভাগ, নৃ-বিজ্ঞান, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে বয়কটের ডাক দেন।

সামাজিক মাধ্যমে দেখা গেছে, নিজ নিজ বিভাগ ও ব্যাচের নাম উল্লেখ করে শিক্ষার্থীরা ফেসবুকে লিখছেন, কোনো ব্যাচ মেট যদি আজকে বা ভবিষ্যতে সাধারণ ছাত্রছাত্রী তথা আমাদের ভাই-বোনদের ওপর আক্রমণের সঙ্গে সম্পৃক্ত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করব এবং আমাদের সঙ্গে কোনো ক্লাস বা পরীক্ষায় সে অংশগ্রহণ করতে পারবে না। তাকে ব্যাচ থেকে সামগ্রিকভাবে বয়কট করা হবে।

উল্লেখ্য, সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের সংঘর্ষ চলাকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উভয় পক্ষের প্রায় ৩০ জনের ওপর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।