ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ইবির আইআইইআরের নতুন পরিচালক ড. ইকবাল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
ইবির আইআইইআরের নতুন পরিচালক ড. ইকবাল প্রফেসর ড. মো. ইকবাল হোছাইন

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চের (আইআইইআর) নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মো. ইকবাল হোছাইন।  

বুধবার (২ অক্টোবর) ইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আইআইইআরের সদ্য নিয়োগপ্রাপ্ত পরিচালক কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. ফারুকুজ্জামান খানের সঙ্গে ভিসির মৌখিক আলোচনার পরিপ্রেক্ষিতে তাকে পরিচালকের পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। তদস্থলে দা'ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মো. ইকবাল হোছাইনকে পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আগামী তিন বছর এ পদে দায়িত্ব পালন করবেন। এ দায়িত্ব পালনকালে তিনি নিয়ম অনুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

নবনিযুক্ত পরিচালক ড. ইকবাল বলেন, আইআইইআর যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা লাভ করেছিল, শেখ হাসিনার স্বৈরাচারী সরকার এই গবেষণাকেন্দ্রকে লক্ষ্যচ্যুত করেছে। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ আমাকে যে দায়িত্ব দিয়েছে, প্রতিষ্ঠার লক্ষ্যকে সামনে রেখে আমি সেই দায়িত্ব পালন করে যাব। পাশাপাশি ইসলামিক গবেষণাকে এই ইনস্টিটিউটে আধুনিকায়ন করা হবে। যেখানে যুগোপযোগী আন্তর্জাতিক সভা, সেমিনারের আয়োজন করে শিক্ষার্থীদের গবেষণামুখী করা হবে। আর এখান থেকেই ইসলামিক গবেষণার নতুন দ্বার উন্মোচন করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।