ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পরীক্ষা না দিয়েও জিপিএ-৫, শিক্ষা কর্মকর্তাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
পরীক্ষা না দিয়েও জিপিএ-৫, শিক্ষা কর্মকর্তাকে শোকজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিএসসি) অংশ না নিয়েও জিপিএ-৫ পাওয়ার ঘটনায় সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

একইসঙ্গে সংশোধিত ফলাফল প্রকাশেরও নির্দেশ দেওয়া হয়েছে।



বুধবার (৩১ ডিসেম্বর) সকালে ইমেইলের মাধ্যমে সংশ্লিষ্ট কর্মকর্তা লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী ভূঁইয়াকে শোকজ করেন জেলা শিক্ষা কর্মকর্তা।
 ‍
বিষয়টি নিশ্চিত করে হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের প্রধান সহকারী আবু সাঈদ বাংলানিউজকে জানান, পরীক্ষায় অংশগ্রহণ না করেও কিভাবে উপজেলার ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাজ্জাদ ইসলাম শাকিব জিপিএ-৫ পেল, আগামী তিন দিনের মধ্যে তার জবাব দিতে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।
 
শোকজে আরো বলা হয়েছে, তিন কার্যদিবসের মধ্যে সন্তোষজনক জবাব দাখিলে ব্যর্থ হলে উপজেলা শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় তদন্তসহ সাময়িক বরখাস্ত করা হবে। সেইসঙ্গে সংশোধনী ফলাফল প্রকাশেরও নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী ভূঁইয়ার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নবেজ উদ্দিন জানান, প্রথম পর্যায়ে আব্বাস আলী ভূঁইয়াকে শোকজ করা হয়েছে। সন্তোষজনক জবাব না মিললে বিভাগীয় তদন্তসহ সাময়িক বরখাস্ত করা হবে।

মঙ্গলবার প্রকাশিত সমাপনীর ফলাফলে হাতীবা‍ন্ধা  উপজেলার পূর্ব সিন্দুনা গ্রামের হাছেন আলীর ছেলে সাজ্জাদ ইসলাম শাকিব জিপিএ-৫ পায়। কিন্তু পরীক্ষার তিন মাস আগে পরিবারের সঙ্গে ঢাকায় চলে যাওয়ায় সে সমাপনী পরীক্ষায় অংশ নিতে পারেনি। এ খবর ছড়িয়ে পড়লে দেশব্যাপী চাঞ্চল্যের সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

** পরীক্ষা না দিয়েও জিপিএ-৫!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।