ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ভিকারুন্নিসায় আনন্দের বন্যা

শত ভাগ পাস, জিপিএ-৫ পেয়েছে ৯৮ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
শত ভাগ পাস, জিপিএ-৫ পেয়েছে ৯৮ শতাংশ

ঢাকা: কেউ গোল্ডেন এ প্লাস, কেউবা এ প্লাস। কারও চোখে আনন্দ অশ্রু, কারও কণ্ঠে বিজয় উল্লাস।

স্বপ্নের দ্বারে পৌঁছাতে যেন সিঁড়ির আরো এক ধাপ পেরুলো তারা। প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি)  পরীক্ষার ফল পাওয়ার পর ভিকারুন্নিসা স্কুল অ্যান্ড কলেজে এ দৃশ্য দেখা গেছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ফল প্রকাশের পর প্রত্যাশা পূরণের খুশিতে ভিকারুন্নিসা স্কুল অ্যান্ড কলেজ মাঠে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়।

জেএসসি ও পিএসসি পরীক্ষায় ভিকারুন্নিসায় পাসের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ৯৮ শতাংশ শিক্ষার্থী।

এ স্কুলে জেসসি’তে ১ হাজার ৫৯৭ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৫৫৯ জন। অন্যদিকে পিএসসি’তে ১ হাজার ৮৬৩ জন শিক্ষার্থীর মধ্যে ১ হাজার ৭৮৮ জন জিপিএ-৫ পেয়েছে।

পিএসসি’তে গোল্ডেন এ প্লাস পাওয়া ছাত্রী কাজী জেসি। ফলাফল জানার পর তার ভবিষ্যৎ লক্ষ্যও ঠিক করে নিয়েছে সে।
 
জেসি বাংলানিউজকে জানায়, সারা বছরের কষ্ট আজ সফল হয়েছে। এবার ভালো রেজাল্ট করেছি। সামনে আরো ভালো করার চেষ্টা করবো। স্বপ্ন দেখি, একদিন আমি ডাক্তার হবো।

অন্যদিকে নিজের জীবনের অধরা স্বপ্নটি মেয়ের মাধ্যমে বাস্তবায়ন করতে চান আরজু ইসলাম। জেএসসি’তে এ প্লাস পাওয়া নাদিয়া জাহানের মা তিনি।

বাংলানিউজকে বললেন, ছোট বেলায় স্বপ্ন দেখতাম, পাইলট হবো। ছাত্রীও খারাপ ছিলাম না। কিন্তু এইচএসসি পাশের পর বিয়ে হয়ে যায়। পরে তো মেয়েকে নিয়েই স্বপ্ন দেখার শুরু। নিজে না হতে পারলেও মেয়েকে পাইলট বানানোর স্বপ্ন আছে।

শিক্ষার্থীদের ভালো ফলাফলে উচ্ছ্বসিত ভিকারুন্নিসা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোছা. সুফিয়া খাতুনও।

তিনি বলেন, আমাদের সন্তানরা আমাদের গর্ব। অভিভাবক, শিক্ষক ও ছাত্রীদের প্রচেষ্টায় এই সফলতা সম্ভব হয়েছে। সামনে এই সাফল্য ধরে রাখার চেষ্টা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
ইউএম/জেডএফ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।