ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতারা।
 
সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠক শুরু করেন শেখ হাসিনা।

 
 
বেতন কাঠামোর বিষয়ে সুনির্দিষ্টি দু’টি লিখিত প্রস্তাব রোববার (১৭ জানুয়ারি) শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইনের কাছে দিয়েছিলেন ফেডারেশনের নেতারা। বিকেলে সচিবালয়ে শিক্ষাসচিবের কাছে লিখিত প্রস্তাবনা জমা দেন ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও মহাসচিব অধ্যাপক এএসএম মাকসুদ কামাল। তখন ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এএসএম মাকসুদ কামাল বাংলানিউজকে বলেছিলেন, সপ্তম বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গ্রেড-১ থেকে গ্রেড-৩ এ উন্নীত হওয়াসহ যে সুযোগ-সুবিধা পেয়ে আসতেন তা বহাল রাখার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।
 
এছাড়া গ্রেড-১ থেকে কিছু সংখ্যক শিক্ষককে সিনিয়র সচিবের পদমর্যাদা প্রদানের জন্যও প্রস্তাব করা হয়।
 
শিক্ষকরা বলছেন, অষ্টম বেতন কাঠামোতে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাতিল করায় শিক্ষকদের উচ্চতর স্কেলে যাওয়ার পথ বন্ধ হয়ে যায়। পাশাপাশি অধ্যাপকদের পদ ‘অবনমন’ হয়েছে। মর্যাদা ও বেতন প্রশ্নে বিভিন্ন পর্যায়ে আন্দোলনের পর গত ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি পালন করে আসছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। ক্লাস না হওয়ায় শিক্ষা জীবনের ক্ষতির আশঙ্কা করছেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা; জানুয়ারি ১৮, ২০১৬
আইএ/এমএমকে

** প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ডাক পেলেন শিক্ষকরা
** বাংলাদেশ-কানাডা সরাসরি ফ্লাইট চালুতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ
** ‘পোশাকশিল্প নিয়ে চক্রান্ত মোকাবেলা করেছি’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।