ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সিদ্ধান্তের অপেক্ষায় জবির শিক্ষকরা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
সিদ্ধান্তের অপেক্ষায় জবির শিক্ষকরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): ঘোষিত অষ্টম জাতীয় পে-স্কেলের প্রতিবাদ ও শিক্ষকদের পাঁচদফা দাবিতে কর্মবিরতি অব্যাহত রাখা এবং ক্লাসে ফিরে যাওয়া নিয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্তের অপেক্ষার প্রহর গুনছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

সোমবার (১৯ জানুয়ারি) জবির কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কয়েকজন শিক্ষক নেতাকে আড্ডা দিতে দেখা যায়।

পূর্ণদিবস কর্মবিরতির নবম দিনেও জবিতে হয়নি কোনো ক্লাস-পরীক্ষা। এদিকে জবি শিক্ষার্থীরাও ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিয়ে অপেক্ষার প্রহর গুনছেন।

জবির মনোবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মনির বলেন, আমাদের ফাইনাল পরীক্ষা কর্মবিরতির কারণে স্থাগিত রয়েছে। সিদ্ধান্তের অপেক্ষায় আছি কখন পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়।

এছাড়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাজ্জাদ বলেন, পরবর্তীতে ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা সেই সিদ্ধান্তের অপেক্ষায় আছি। সিদ্ধান্ত হলে পড়াশোনা শুরু করবো।

জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নূরে আলম আব্দুল্লাহ বাংলানিউজকে বলেন, আমাদের কোনো সিদ্ধান্ত নেই। শিক্ষক ফেডারেশন যে সিদ্ধান্ত দেবে আমরা সেই অনুযায়ী কাজ করবো।
 
এর আগে, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক ৩৭ পাবলিক বিশ্ববিদ্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি আহ্বান করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।