ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

ঢাকা: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে।
 
রোববার (০২ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি অফিসে ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারিগরি সহায়তায় এ ভর্তি প্রক্রিয়া পরিচালিত হবে।  
 
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. এ কে এম মাহবুব হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ, অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্যসহ ভর্তি প্রক্রিয়ার সঙ্গে যুক্ত শিক্ষক ও কর্মকর্তারা।
 
বরিশাল বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ১৩৪৫টি আসনের জন্য ৩টি ইউনিটে (ক, খ ও গ) আবেদন গ্রহণ করা হবে। আবেদনের শেষ তারিখ ৩০ অক্টোবর (রোববার) রাত ১২টা।  
 
‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর শনিবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এবং ‘গ’ ইউনিটের পরীক্ষা ১৮ নভেম্বর শুক্রবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
 
বিস্তারিত তথ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।