ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবির ফার্মেসি বিভাগে স্বর্ণপদক প্রবর্তন  

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
ঢাবির ফার্মেসি বিভাগে স্বর্ণপদক প্রবর্তন  

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফার্মেসি বিভাগে ‘আশরাফ দৌলা স্মৃতি বৃত্তি’ এবং ‘আশরাফ দৌলা স্মৃতি স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে।  
 
রোববার (০২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দফতরে এই বৃত্তি ও স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে প্রয়াত আশরাফ দৌলার পিতা এবং এসিআই ফাউন্ডেশন লিমিটেডের চেয়ারম্যান আনিস-উদ-দৌলা ২০ লাখ ও ১০ লাখ টাকার পৃথক দু’টি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

 
 
এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ফার্মেসি বিভাগের ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ-প্রাপ্ত একজন মেধাবী শিক্ষার্থীকে ‘আশরাফ দৌলা স্মৃতি স্বর্ণপদক’ দেওয়া হবে। এছাড়া, বিভাগের আরও চারজন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।
 
এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সেলিম রেজা, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুর রশীদ, ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. এস এম আবদুর রহমান, এসিআই লিমিটেডের পরিচালক নাজমা দৌলা, ব্যবস্থাপনা পরিচালক সুম্মিতা আনিস, ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলাসহ দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।  
 
উপাচার্য অধ্যাপক ড. আরেফিন সিদ্দিক এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত ও অনুপ্রাণিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। প্রয়াত আশরাফ দৌলার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন তিনি।  
 
আশরাফ দৌলা ১৯৮৮ সালে এক মর্মান্তিক দুর্ঘটনায় নিহত হন।
 
বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
এসকেবি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।