ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে এশীয় চলচ্চিত্র উৎসব শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৬
ঢাবিতে এশীয় চলচ্চিত্র উৎসব শুরু ছবি: দীপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 


 

ঢাকা বিশ্ববিদ্যালয়: এশিয়ার সাতজন নির্মাতার চলচ্চিত্র নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দুই দিনব্যাপী এশীয় চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে।

সোমবার (০৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঢাবির ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়ামে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এ উৎসবের উদ্বোধন করা হয়।


 
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন এমসিজে ফিল্ম ক্লাব প্রথম বারের মতো এই উৎসবের আয়োজন করলো।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, চলচ্চিত্র হচ্ছে শক্তিশালী শিক্ষার একটি মাধ্যম। একে গুরুত্ব দিতে হবে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী সারাহ বেগম কবরী, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেতা ফেরদৌস আহমেদ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের বর্তমান মডারেটর ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী।

সারাহ বেগম কবরী বলেন, চলচ্চিত্র উৎসব বিভিন্ন বার্তা বহন করে। এর মাধ্যমে বিভিন্ন দেশের ভাষা, সংস্কৃতি সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যায়।

দুই দিনব্যাপী এই উৎসবে এশিয়ার সমসাময়িক সাতটি চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত এবং টিকেট মাত্র ২০ টাকা।

উৎসবটি চলবে রাত ৯টা ৪৫ পর্যন্ত। প্রথম দিন প্রদর্শিত হবে ‘হাউজ অফ ফ্লাইং ড্যাগার্স’(চীন) দুপুর ১টা ৩০, ‘থ্রি আয়রন’ (দক্ষিণ কোরিয়া) বিকেল ৪টা এবং ‘পিকে’ (ভারত) সন্ধ্যা ৬টা ৩০।

আর মঙ্গলবার (০৪ অক্টোবর) থাকছে ‘ইন দ্যা মুড ফর লাভ’ (হংকং) সকাল ১১টা, ‘আ সেপারেশন’ (ইরান) দুপুর ১টা ৩০, ‘স্পিরিটেড অ্যাওয়ে’ (জাপান) বিকেল ৪টা এবং ‘রানওয়ে’ (বাংলাদেশ) ৬টা ৩০-এ।

প্রদর্শনী শুরুর পূর্বে টিএসসি থেকে টিকেট সংগ্রহ করা যাবে। তবে অনালাইনে ‘টিকেট চাই’ ডট কমে অগ্রিম টিকেট পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৬
এসকেবি/এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।