ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ব্রিটিশ কাউন্সিলের গ্রাহক সেবা সপ্তাহ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৬
ব্রিটিশ কাউন্সিলের গ্রাহক সেবা সপ্তাহ শুরু

ঢাকা: ‘ইউ স্পিক, উই লিসেন’ স্লোগান নিয়ে গ্রাহক সেবা সপ্তাহ শুরু করলো ব্রিটিশ কাউন্সিল। এ সময় গ্রাহকদের জন্য বিভিন্ন পরীক্ষার ভুলগুলো লাইভ স্ট্রিমিং করা হবে।

সোমবার (৩ অক্টোবর) থেকে শুরু হওয়া রাজধানীর ফুলার রোড এলাকায় ব্রিটিশ কাউন্সিলের কার্যালয়ে আগামী ৬ অক্টোবর পর্যন্ত চার দিনব্যাপী চলবে এই আয়োজন।

গ্রাহক সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের উপ-পরিচালক জিম স্কার্থ এবং পরীক্ষা পরিচালক দীপ অধিকারী উপস্থিত ছিলেন।

সংস্থার বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রাহক সেবা সপ্তাহ একটি আন্তর্জাতিক আয়োজন- যেখানে গ্রাহক সেবার গুরুত্ব এবং যারা প্রতিদিন গ্রাহকদের প্রয়োজনীয় সেবা ও সহযোগিতা করে থাকে তাদের প্রাপ্য সম্মান দেওয়া হয়।

প্রতি বছর অক্টোবর মাসের প্রথম সপ্তাহে বিশ্বব্যাপী ব্রিটিশ কাউন্সিল এ সপ্তাহ পালন করে থাকে।

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের গ্রাহক সেবা বিভাগের প্রধান জুনায়েদ আহমেদ বলেন, আমাদের সেবার মধ্যে গ্রাহক সেবা সবচেয়ে গুরুত্বপূর্ণ। বিশ্বব্যাপী ব্রিটিশ কাউন্সিলের সফলতার একটাই কারণ আর তা হলো সক্ষম ও পেশাদার কর্মীদের উন্নত গ্রাহক সেবা। গ্রাহকদের গুরুত্ব দিতে এবং গ্রাহক সেবা প্রদানকারীদের কঠোর পরিশ্রমের মূল্যায়ন করার জন্যই গ্রাহক সেবা সপ্তাহ পালন করে থাকি আমরা। সাংস্কৃতিক প্রতিষ্ঠান হিসেবে ব্রিটিশ কাউন্সিল গ্রাহকদের বিভিন্ন রকম প্রয়োজন মেটাতে স্বয়ংসম্পূর্ণ।

বাংলাদেশ কাস্টমার সার্ভিসের মূল লক্ষ্য গ্রাহকরা যেনো সবগুলো সেবা সহজেই ফোন, ই-মেইল, মুখোমুখি সাক্ষাৎকার, সোশ্যাল মিডিয়া এবং লাইভ চ্যাটের মাধ্যমে পেতে পারে।

গ্রাহক সেবা সপ্তাহটি গ্রাহকদের জন্য ব্রিটিশ কাউন্সিলের অফিসিয়াল ফেসবুক পেইজে লাইভ স্ট্রিমিং করা হবে।

আইইএলটিএস পরীক্ষার রাইটিং বা লিখিত অংশে কয়েকটি সাধারণ ভুল সোমবার (৩ অক্টোবর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত লাইভ স্ট্রিমিং সেশনে দেখানো হয়। এ সংক্রান্ত সেশনটি আগামী মঙ্গলবার (৪ অক্টোবর) স্ট্রিমিং অ্যান্ড লিভিং, ইউকে থেকে কভার করা হবে সকাল ১০টা-১১টা পর্যন্ত।

এছাড়া আইইএলটিএস কনসালটেশন প্রোগ্রাম (আইসিপি) সেশন দেখানো হবে দুপুর ১২টা-১টা পর্যন্ত।

আইইএলটিএস পরীক্ষার স্পিকিং অংশের কয়েকটি সাধারণ ভুল যা অনেকেই করে থাকে সেগুলো লাইভ ফিডে দেখানো হবে ৬ অক্টোবর বিকেল ৫টা-৬টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৬
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।