ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবি প্রযুক্তি ইউনিটে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৬
ঢাবি প্রযুক্তি ইউনিটে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীন ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট/ কলেজ সমূহের প্রযুক্তি ইউনিটে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং-এর অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়ার শুরু হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

ভর্তির আবেদন প্রক্রিয়া শেষ হবে আগামী ২ নভেম্বর। প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ৮ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পরীক্ষার আগ পর্যন্ত।

ভর্তি পরীক্ষা আগামী ১৮ নভেম্বর বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। ভর্তিচ্ছুরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে (http://admission.eis.du.ac.bd) ভর্তির সাধারণ নিয়মাবলী ও ভর্তির নির্দেশিকা সম্পর্কে জানতে পারবেন।

এ বছর প্রযুক্তি ইউনিটের আওতাধীন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজসমূহে ৪০টি আসন বাড়িয়ে আসন সংখ্যা করা হয়েছে ৫৭০। এরমধ্যে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ১২০, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের ১২০, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ২৮০ এবং শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ৫০টি।

ভর্তি প্রক্রিয়া উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৬
এসকেবি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।