ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিজ্ঞপ্তি বিভ্রাট, ৯৫০ নয় জবির সি ইউনিটে পাস ১৫১০

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৬
বিজ্ঞপ্তি বিভ্রাট, ৯৫০ নয় জবির সি ইউনিটে পাস ১৫১০

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্নাতক ২০১৬-১৭ শিক্ষাবর্ষের বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষায় ৯৫০ জন নন, পাস করেছেন অর্থাৎ ভর্তির যোগ্যতা অর্জন করেছে ১ হাজার ৫১০ জন পরীক্ষার্থী। কিন্তু বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে ভুলের কারণে বিভ্রাটের সৃষ্টি হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে দ্বিতীয়বারের মতো প্রেস বিজ্ঞপ্তি দিয়ে সি ইউনিটে উত্তীর্ণের সংখ্যা ১ হাজার ৫১০ জন বলে জানানো হয়। এর আগে বিকেলে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয় ৯৫০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

প্রথমবার বিজ্ঞপ্তি এসেছে জণসংযোগ কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আলমের স্বাক্ষরে। দ্বিতীয়বার প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম।

দ্বিতীয়বারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষদের ৫৬০টি আসনের (বাণিজ্য- ৪৯০ ও অন্যান্য-৭০) বিপরীতে ১ হাজার ৫১০ জন (বাণিজ্য- ১২৮২ ও অন্যান্য ২২৮ জন) পরীক্ষার্থী প্রাথমিকভাবে ভর্তির ন্যূনতম যোগ্যতা অর্জন করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমি এটার সঠিক কোনো ব্যখ্যা দিতে পারছি না। আমি ভুলের কারণ জেনে আপনাকে জানাবো।  

তিনি দ্বিতীয় প্রেস বিজ্ঞপ্তি থেকেই নিউজ করার অনুরোধ জানান।  

সঠিক তথ্য কোনটি জানার জন্য জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আলম ও সি ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ড. মনিরুজ্জামানকে বেশ কয়েকবার ফোন করা হলেও পাওয়া যায়নি।  

ফল নিয়ে এমন ভুলে পরীক্ষার্থী, অভিভাবকসহ সর্বমহলে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। এ নিয়ে খানিকটা বিভ্রান্ত হতে হয়েছে সংবাদকর্মীদেরও।  

বাংলাদেশ সময়: ০৫১৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৬
ডিআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।