ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবিতে আইসিটি ক্যারিয়ার কাউন্সিল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
ইবিতে আইসিটি ক্যারিয়ার কাউন্সিল ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইনফরমেশন কমিউনিকেশন অ্যান্ড টেকনোলজি বিষয়ক ক্যারিয়ার কাউন্সিলিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৫ অক্টোবর) সকাল ১০টায় ইবির টিএসসি মিলনায়তনে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

আইসিটি ডিপার্টমেন্ট ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্যোগে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

আইসিটি বিভাগের সিনিয়র সহকারী সচিব ও প্রকল্প পরিচালক মো. রেজাউল করিমের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, ভারতের আরনেস্ট ইউথ প্রকল্পের পরিচালক মি. কামাল মান সার মানি ও এলআইসিটি প্রকল্পের সিনিয়র যুগ্ম সচিব মাহফুজুল ইসলাম শামিম।
অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিলেন আইসিই বিভাগের অধ্যাপক ড. জাহিদুল ইসলাম ও সহকারী অধ্যাপক জসিম উদ্দীন। পরে উপস্থিত শিক্ষার্থীদের মধ্য থেকে অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ী একজন ও লটারির মাধ্যমে বিজয়ী একজনকে মোবাইল ফোন পুরস্কার দেওয়া হয়।

এদিকে, ইসলামী বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মধ্যে একটি তিন বছর মেয়াদী প্রশিক্ষণ চুক্তি স্বাক্ষরিত হয়।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ‘লিভারেজিং আইসিটি ফর গ্রোথ ইমপ্লয়মেন্ট অ্যান্ড গভরনেন্স’ নামে একটি প্রকল্পের আওতায় সারাদেশে ৩০ হাজার শিক্ষার্থীকে আইসটি বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে। এর অংশ ‍হিসেবে বুধবার ইবিতে এ ক্যারিয়ার কাউন্সিলিং হয়।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।