ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রুয়েটে ১ম বর্ষ ভর্তি পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
রুয়েটে ১ম বর্ষ ভর্তি পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

 

বুধবার (০৫ অক্টোবর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মো. মোশাররাফ হোসেন জানান, আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠেয় রুয়েটের ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

তালিকা রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

এইচএসসি বা সমমানের পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজি বিষয়ে সর্বমোট জিপিএ’র মান ২০ এবং জিইসি ‘ও’ লেভেল পরীক্ষায় পাঁচটি বিষয়ে ‘বি’ গ্রেড এবং জিইসি ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়ন বিষয়ে কমপক্ষে ‘এ’ গ্রেড অথবা ৮০ শতাংশ নম্বর পেয়ে পাস করেছেন, তারাই কেবলমাত্র রুয়েটের ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছে।

এছাড়া যেসব ছাত্র-ছাত্রী উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীর কোটায় আবেদন করেছেন তাদের ১৯ অক্টোবর বিকেল ৫টার মধ্যে উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীত্বের প্রমাণ স্বরূপ সনদপত্র সরাসরি অথবা ডাকযোগে রুয়েট কর্তৃপক্ষ বরাবর দাখিল করতে হবে।

উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীর কোটায় আবেদনকারীরা সনদপত্র নিদিষ্ট সময়ে দাখিল করতে ব্যর্থ হলে তাদের এ কোটার সুযোগ/সুবিধা দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৬
এসএস/ওএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।