ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি প্রশাসনিক ভবন ঘেরাও করেছে সাংবাদিকরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
জাবি প্রশাসনিক ভবন ঘেরাও করেছে সাংবাদিকরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাংবাদিক নির্যাতনের বিচার দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও করে রেখেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

সোমবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৭টা থেকে এ কর্মসূচি শুরু করেন তারা।

সাংবাদিক নেতারা জানান, যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মানা না হবে ততক্ষণ পর্যন্ত আমরা প্রশাসনিক ভবন অবরোধ করে রাখবো।

গত ৮ জুন (বুধবার) এক তরুণীকে অপহরণকারীর হাত থেকে বাঁচাতে গিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটুর নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে গুরুতর জখম হন বিডিনিউজটোয়েন্টিফোর.কমের জাবি প্রতিনিধি শফিকুল ইসলাম।  

এ ঘটনায় পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমানকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। গত ২০ আগস্ট তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন।

তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার ৫৫ দিনের বেশি সময় পার হলে গেলেও কোনো হামলাকারী সন্ত্রাসীদের বিচার করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ঘটনার বিচার দাবিতে ৯ অক্টোবর বিশ্ববিদ্যালয় উপাচার্যকে স্মারকলিপি দেওয়া হয়। স্মারকলিপিতে ১৬ অক্টোবরের মধ্যে বিচার না করলে প্রশাসনিক ভবন অবরোধের ঘোষণা দেওয়া হয়।

সাংবাদিকদের বেঁধে দেওয়া সময় পার হওয়ায় সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন অবরোধ করে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

কর্মসূচিতে জাবি শাখার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট সংহতি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬

এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।