ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি উপাচার্যের আশ্বাসে ঘেরাও কর্মসূচি স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
জাবি উপাচার্যের আশ্বাসে ঘেরাও কর্মসূচি স্থগিত ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের আশ্বাসের ভিত্তিতে পূর্বঘোষিত ঘেরাও কর্মসূচি স্থগিত করেছেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

সোমবার (১৭ অক্টোবর) সাংবাদিক নির্যাতনের বিচার দাবিতে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত প্রশাসনিক ভবন ঘেরাও করে রাখেন সাংবাদিকরা।

পরে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্য তার নিজ বাসভবনে সাংবাদিক নেতাদের ডেকে এ বিষয়ে আলোচনা করেন।

২০ অক্টোবর শৃঙ্খলা কমিটির মিটিংয়ে এ বিষয়টি  পর্যালোচনা করে পরের দিন ২১ অক্টোবর বিশেষ সিন্ডিকেট সভার মাধ্যমে দোষীদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে তিনি আশ্বাস দেন। এ আশ্বাসের ভিত্তিতে এ কর্মসূচি স্থগিত করেন সাংবাদিক নেতারা।

এ বিষয়ে সাংবাদিক সমিতির সভাপতি বেলাল হোসাইন রাহাত বাংলানিউজকে বলেন, আমরা চাই না এভাবে আন্দোলন করে সাংবাদিক নির্যাতনের বিচার হোক। আমরা মনে করি বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দায়বদ্ধতার জায়গা থেকেই এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার করবে।

গত ৮ জুন (বুধবার) এক তরুণীকে অপহরণকারীর হাত থেকে বাঁচাতে গিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটুর নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে গুরুতর জখম হন বিডিনিউজটোয়েন্টিফোর.কমের জাবি প্রতিনিধি শফিকুল ইসলাম।

এ ঘটনা বিচার দাবিতে ১৭ ও ১৮ অক্টোবর দুই দিনের কর্মসূচি দেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

**জাবি প্রশাসনিক ভবন ঘেরাও করেছে সাংবাদিকরা

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬

এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।