ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

খুবির ১২১১ ভর্তি আসনে বিপরীতে ৪৪৭৪১ আবেদন

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
খুবির ১২১১ ভর্তি আসনে বিপরীতে ৪৪৭৪১ আবেদন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য এবার ৬টি স্কুল ও ১টি ইনস্টিটিউটের আওতায় ২৮টি ডিসিপ্লিনে মোট ১২১১টি আসনের বিপরীতে ৪৪৭৪১ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে গড় আবেদন পড়েছে প্রায় ৩৭টি।

রোববার (০২ অক্টোবর) আবেদনের শেষ সময় পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলে (ই) ১৩৩৬৫টি, জীব বিজ্ঞান স্কুলে (এল) ১২৬৪০টি, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলে (বি) ৩১৭৫ টি, কলা ও মানবিক স্কুলে (এ) ৫৭৬৯ টি, সামাজিক বিজ্ঞান স্কুলে (এস) ৫৬২৭টি, আইন স্কুলে ৩২৬৩টি,  চারুকলা ইনস্টিটিউটে (এফ) ৯০২ টি আবেদন মিলিয়ে সর্বমোট ৪৪৭৪১ টি আবেদন জমা পড়েছে।

প্রত্যেক স্কুল (অনুষদ) ও ইনস্টিটিউটে পৃথকভাবে মোট আবেদনকারীর সর্বোচ্চ ৭০০০ (সাত হাজার) জনকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

ভর্তি পরীক্ষার জন্য যোগ্য আবেদনকারীদের তালিকাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে www.ku.ac.bd এবং ku.cloudonebd.com পাওয়া যাবে। এছাড়া সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস ও ইনস্টিটিউটের পরিচালকের অফিস অথবা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় যোগাযোগ করে জানা যাবে।
 
খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান সোমবার (১৭ অক্টোবর) বিকেলে এসব তথ্য জানান।

উল্লেখ্য, আগামী ৩, ৪ এবং ৫ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের, দুপুর ১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত জীব বিজ্ঞান স্কুলের এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের এবং বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর শনিবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের এবং বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
এমআরএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।