ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দারিদ্র্য ও সমৃদ্ধির মধ্যে দূরত্ব ঘোচাতে হবে

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
দারিদ্র্য ও সমৃদ্ধির মধ্যে দূরত্ব ঘোচাতে হবে ছবি:শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: দারিদ্র্য ও সমৃদ্ধির মধ্যে বিরাজমান দূরত্ব ঘোচানোর আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘ব্যবসা ও অর্থনীতি’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের উদ্যোগে দু’দিনব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, সারাবিশ্বে মানুষের সমতা ও মর্যাদা রক্ষায় সবাইকে মানবিক ও নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হতে হবে। দারিদ্র্য ও সমৃদ্ধির মধ্যে বিরাজমান দূরত্ব ঘোচাতে হবে। বিশ্ব মানবতার কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য এগিয়ে আসতে হবে ব্যবসায়িক নেতা, শিক্ষাবিদ ও গবেষকদের।

এসময় তিনি গণতন্ত্র, সমতা, উদারতা, শান্তি, মানবাধিকার, দারিদ্র্য বিমোচন, ধর্মনিরপেক্ষতা, বৈজ্ঞানিক উৎকর্ষ সাধন, সাংস্কৃতিক উন্নয়ন তথা মানবতার সার্বিক কল্যাণে ঢাকা বিশ্ববিদ্যালয় সর্বদা কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেন উপাচার্য।

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার সুইনবার্ন ইউনিভার্সিটির প্রো-উপাচার্য অধ্যাপক ড. বার্নাডিন ভ্যান গ্রামবার্গ, যুক্তরাজ্যের অ্যাসেক্স ইউনিভার্সিটির বিজনেস স্কুল-এর ডিন অধ্যাপক ড. জিওফরে টি উড এবং যুক্তরাষ্ট্রের টাফ্টস্ ইউনিভার্সিটির অধ্যাপক ড. পার্থ এস ঘোষ সম্মেলন বক্তা হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, চীন, মালয়েশিয়া, থাইল্যান্ড ও কুয়েতের শতাধিক শিক্ষক ও গবেষক এ সম্মেলনে অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
এসকেবি/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।