ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এমপিওভুক্তির দাবিতে মানববন্ধনে শিক্ষকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
এমপিওভুক্তির দাবিতে মানববন্ধনে শিক্ষকরা ছবি: বাদল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন স্বীকৃতিপ্রাপ্ত ননএমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

বুধবার (২৬ অক্টোবর) বেলা ১১টায় এ মানববন্ধন করেন তারা।

ননএমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ মো. এরশাদ আলী বলেন, এমপিওভুক্ত না হওয়ার কারণে লক্ষাধিক শিক্ষক মানবেতর জীবনযাপন করছেন। যা অত্যন্ত কষ্টকর, বেদনাদায়ক ও অমানবিক। আমাদের দাবি আদায়ে ইতোপূর্বে লাগাতার ধর্মঘট পালন করেছিলাম। সরকারের পক্ষ থেকে দাবি পূরণের অাশ্বাসও দেওয়া হয়েছিলো। তারপর গত পাঁচমাসেও দাবি পূরণের প্রক্রিয়া শুরু হয়নি।

অন্যদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পর ৩৮ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছিলেন। পরে তার কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে আবারো ২৮ হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করেন। কিন্তু তারপরও অনেক শিক্ষা প্রতিষ্ঠান বাকি রয়ে গেছে। শিক্ষার পরিবেশ উন্নত করণে ননএমপিওভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
ইউএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।