ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাকৃবির স্নাতক ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
বাকৃবির স্নাতক ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শনিবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন করেছিলেন প্রায় ৩৩ হাজার ৪০৯ জন শিক্ষার্থী। প্রাথমিক বাছাই শেষে প্রতি সিটের বিপরীতে প্রায় ১০ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আলী আশরাফ বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষায় ১২০০ আসনের বিপরীতে ১২ হাজার ২৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। ১৬টি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এদিকে, যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন।

নবীন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করছে। নবীন শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে এসেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন, ছাত্র সমিতি ও জেলা ভিত্তিক সমিতি।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।