ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবির এ ইউনিটের ফল প্রকাশ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
রাবির এ ইউনিটের ফল প্রকাশ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার এ ইউনিটের (কলা অনুষদ) ফল প্রকাশ করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে নোটিশ বোর্ডে এ ফল প্রকাশ করা হয়।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এফএমএএইচ তাকী বাংলানিউজকে জানান, বিকেলের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে।

তিনি জানান, মেধাক্রম অনুযায়ী বিজোড় রোল নম্বরধারীদের মধ্যে প্রথম ১৫২৪ জন এবং জোড় রোল নম্বরধারীদের মধ্য থেকে প্রথম ১৫১০ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। মোট ৩ হাজার জনকে সাক্ষাৎকারের জন্য ডাকার কথা থাকলেও সমান নম্বর পাওয়ায় অতিরিক্ত কয়েকজনকে ডাকা হয়েছে।

তিনি আরো জানান, আগামী ৬ নভেম্বর বিজোড় রোল নম্বরধারীদের এবং ৭ নভেম্বর জোড় রোল নম্বরধারীদের সাক্ষাৎকার বিশ্ববিদ্যালয়ের ডিন কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সাক্ষাৎকার চলবে। নির্দিষ্ট তারিখে সাক্ষাৎকারের জন্য উপস্থিত হতে না পারলে অনুপস্থিত শিক্ষার্থী ভর্তির জন্য অযোগ্য বলে বিবেচিত হবেন।

সাক্ষাৎকারের জন্য নির্বাচিতদের ৮ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত ছক ও নিয়মানুযায়ী বিষয় পছন্দ ফর্ম পূরণ করতে হবে। সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র ও রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি এবং ভর্তি পরীক্ষার হলে পরিদর্শকের স্বাক্ষরিত প্রবেশপত্রের মূল কপি নিয়ে আসতে হবে।

ইংরেজি বিভাগে লিখিত পরীক্ষার জন্য ১৫৫০ জনের (বিজোড় ৮০১ ও জোড় ৭৪৯) এবং নাট্যকলা ও সংগীত বিভাগে ব্যবহারিক পরীক্ষার জন্য যথাক্রমে ৩১৯০ (বিজোড় ১৩৫৪ ও জোড় ১৮৩৬) ও ১৮৬৬ (বিজোড় ৭৫০ ও জোড় ১১১৬) জনকে ডাকা হয়েছে।

ইংরেজি বিভাগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ৫ নভেম্বর  সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ ও মমতাজ উদ্দিন কলা ভবনে।

নাট্যকলা বিভাগে ব্যবহারিক পরীক্ষা ১ নভেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত বিভাগেই অনুষ্ঠিত হবে। আর সংগীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১ নভেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত বিভাগে অনুষ্ঠিত হবে।

নাট্যকলা ও সংগীত বিভাগের ব্যবহারিক পরীক্ষার সময়সূচির তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে।

চলতি শিক্ষাবর্ষে এ ইউনিটে ৯৪১ সিটের বিপরীতে ২১ হাজার ২৩১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।