ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবিতে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
জবিতে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা

জবি: বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটির সহযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) ‘বি আ সাপ্লাই চেইন লিডার’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করে জবি ম্যানেজমেন্ট ক্লাব।

আয়োজিত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সাপ্লাই চেইন বিভাগের জেনারেল ম্যানেজার ড. মোহাম্মদ আব্দুল কালাম বলেন, ‘কাঁচামাল সংগ্রহ থেকে ভোক্তার হাতে পণ্য পৌঁছানোই সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের কাজ। প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে পণ্যের মান ঠিক রেখে খরচ কমানোর পাশাপাশি প্রতিযোগী পণ্যকে ফলোআপ করতে হয় প্রতিনিয়ত।

কর্মশালায় সুপার স্টার গ্রুপের সাপ্লাই চেইন প্ল্যানার সাদ আদনান কবির বর্তমান সময়ের সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের ধারণা নিয়ে কথা বলেন।

এছাড়াও বেইজ টেকনোলোজির হেড অব সাপ্লাই চেইন মোহাম্মদ আব্দুল আওয়াল কীভাবে সাপ্লাই চেইনের মাধ্যমে একটি প্রতিষ্ঠানের খরচ কমিয়ে আয় বাড়ানো যায় সে বিষয়ে আলোকপাত করেন। পাশাপাশি সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে ক্যারিয়ার গড়ার গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের চেয়ারম্যান ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মনিরুজ্জামান এবং সভাপতিত্ব করেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক ও ম্যানেজমেন্ট ক্লাবের উপদেষ্টা মোহাম্মদ মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ০৬১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
ডিআর/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।