ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘সি’ (বিজ্ঞান অনুষদ) ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আখতার ফারুক জানান, ‘সি’ ইউনিটে ন্যুনতম ৪০ নম্বর পেয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের ১৬ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এই ইউনিটে বিজোড় থেকে তিন হাজার ৩৯৮ ও জোড় থেকে তিন হাজার ৮০৫ শিক্ষার্থী পাস করেছে।

বিজ্ঞান অনুষদের বিজ্ঞপ্তিতে জানানো হয়, উত্তীর্ণ শিক্ষার্থীদের ২০ নভেম্বর দুপুর ১টার মধ্যে বিষয় পছন্দক্রম ফরমের ফটোকপি বিভাগে গিয়ে অথবা ডাকযোগে জমা দিতে হবে। পরীক্ষার্থী উপস্থিত না থাকলেও চলবে। এরপর ২২ নভেম্বর ভর্তির চূড়ান্ত তালিকা ও অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে। এছাড়া এ সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd এ পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বিজ্ঞান অনুষদের অধীনে যারা উত্তরপত্রে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ভর্তির অপশন পূরণ করেছে; তাদের ব্যবহারিক পরীক্ষার সূচি ১০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বিজ্ঞান অনুষদের ‘সি’ ইউনিটে ৬৬০ আসনের বিপরীতে এবার ৩২ হাজার ৮০২ জন ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এনটি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।