ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

খুবির তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু বৃহস্পতিবার

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
খুবির তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু বৃহস্পতিবার

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার (০৩ নভেম্বর) থেকে শুরু হচ্ছে। ইতোমধ্যে ভর্তি পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক(সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য ৬টি স্কুল ও ১টি ইনস্টিটিউটের আওতায় ২৮টি ডিসিপ্লিনে মোট ১ হাজার ২১১টি আসনের বিপরীতে ৩৬ হাজার ৯৪০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অবতীর্ণ হবেন।  

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান বুধবার (০২ নভেম্বর) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান।  

খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য আসন বিন্যাস সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও কেসিসি উইমেন্স কলেজ (রূপসা), রেভারেন্ড পল্স ও হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট এবং লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ, গল্লামারী, খুলনা উপকেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

খুলনা বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রে রোল নম্বর-০০০১ থেকে ৫০২৮ পর্যন্ত এবং কেসিসি উইমেন্স কলেজ উপকেন্দ্রে রোল নম্বর- ৫০২৯ থেকে ৭০০৪ পর্যন্ত, রেভারেন্ড পল্স স্কুল (সিএসএস), গল্লামারী উপকেন্দ্রে রোল নম্বর-৭০০৫ থেকে ৮১৪১ পর্যন্ত, হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট, গল্লামারী উপকেন্দ্রে রোল নম্বর- ৮১৪২ থেকে ৮৯০৫ পর্যন্ত এবং লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ, গল্লামারী উপকেন্দ্রে রোল নম্বর-৮৯০৬ থেকে ৯৩৩২ পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের, দুপুর ১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত জীব বিজ্ঞান স্কুলের এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

শুক্রবার (০৪ নভেম্বর) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের এবং বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

শনিবার (০৫ নভেম্বর) ভর্তি পরীক্ষার শেষ দিন সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের এবং বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তির আসন সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।  

ভর্তি পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনসহ সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। তবে কেবলমাত্র বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীববিজ্ঞান স্কুলের পরীক্ষার্থীরা পরীক্ষার হলে ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন। নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে গৃহীত সিদ্ধান্তের মধ্যে যানজট নিরসনের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।