ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ল্যাপটপ বিতরণ

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ল্যাপটপ বিতরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়: তথ্য প্রযুক্তিতে দক্ষতা অর্জন এবং একাডেমিক কার্যক্রমকে আরও গতিশীল করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২ জন শিক্ষার্থীকে ল্যাপটপ দেওয়া হয়েছে।

 

বুধবার (২ নভেম্বর) উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে এক অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এসব ল্যাপটপ তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি আবু আলম মো. শহীদ খান।

এ সময় উপস্থিত ছিলেন- অধ্যাপক আখতার সুলতানা, সহযোগী অধ্যাপক সামিয়া রহমান, সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরীসহ বিভাগীয় শিক্ষকরা।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, মুক্তিযুদ্ধের চেতনার বিকাশ, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন সাধন তথা সাধারণ মানুষের কল্যাণে তথ্য প্রযুক্তিকে ব্যবহার করতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ মুক্ত প্রগতিশীল আধুনিক বাংলাদেশ গড়ার কাজে অগ্রণী ভূমিকা পালনের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

দেশে দক্ষ মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে বিশেষায়িত ল্যাব স্থাপন করা হবে বলেও জানান তিনি।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বর্তমান যুগকে তথ্য প্রযুক্তির যুগ উল্লেখ করে বলেন, এই প্রযুক্তির যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে দেশে আর্থ-সামাজিক উন্নয়ন ঘটাতে হবে। তথ্য প্রযুক্তি কখনও যেন দেশের স্বার্থের বিরুদ্ধে ব্যবহৃত না হয়, সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। এর অপব্যবহার রোধে ডিজিটাল মনস্ক জাতি গঠনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে স্থাপিত ‘এনিমেশন ল্যাব’ উদ্বোধন করেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বিভাগীয় শিক্ষকরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
এসকেবি/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।