ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

প্রতিদিন হাফ ভাড়াই দেবে জবি শিক্ষার্থীরা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
প্রতিদিন হাফ ভাড়াই দেবে জবি শিক্ষার্থীরা

জবি: সদরঘাট থেকে বিভিন্ন রুটে চলাচলকারী একাধিক বাস এর স্টাফদের সাথে হাফ ভাড়া প্রদানকে কেন্দ্র করে সংঘর্ষ বাঁধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের। এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে এই লক্ষে সকল বাস মালিক ও স্টাফদের সাথে আলোচনা করে সকল রুটে হাফ ভাড়া দেওয়ার ব্যবস্থা করবে জবি প্রশাসন।

বুধবার (২ নভেম্বর) সু-প্রভাত পরিবহনের দু'টি বাস ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিকদের এ কথা বলেন জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ।

তিনি বলেন, ‘শুক্র কিংবা শনিবার নেই, প্রতিদিনই শিক্ষার্থীদের কাছ থেকে বাসের ভাড়া অর্ধেক নেবে স্টাফরা। তবে শিক্ষার্থীদেরকে অবশ্যই তাদের ছাত্র আইডি কার্ড দেখাতে হবে। ’

তিনি আরো বলেন, ‘শিক্ষার্থীরা তাদের আইডি কার্ড দেখানোর পরও যদি কেউ অর্ধেক ভাড়া নিতে অসম্মতি জানায় তাহলে গাড়ি নম্বর নিয়ে প্রক্টর অফিস বা ছাত্র কল্যাণে অভিযোগ দিলে আমরা প্রশাসনিকভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। ’

গাড়ি ভাঙাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন হয়েছে বলেও মনে করেন তিনি। তাই পুনরায় কেউ এ ধরনের কাজ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে সু-প্রভাতের গাড়ি ভাঙচুরের ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয়-সাত জনকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ। পরে কোতোয়ালি জোনের সহকারী কমিশনার (এসি) শাহেন শাহ মাসুদ তাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে তুলে দেন। এদের মধ্যে তিন জনের নাম জানা গেছে। তারা হলেন, মার্কেটিং বিভাগের হামিম তালুকদার সান (১০ম ব্যাচ), পরিসংখ্যান বিভাগের সাদি মাহফুজ (১১তম ব্যাচ), পদার্থবিজ্ঞান বিভাগের শাহরুখ আলম শুভোন ( ১১তম ব্যাচ)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে ক্যাম্পাসে আসার পথে সু-প্রভাত স্পেশাল পরিবহনের একটি গাড়িতে কয়েকজন শিক্ষার্থীর সাথে বাসে অর্ধেক ভাড়া নিয়ে কথা কাটাকাটির ঘটনা ঘটে। পরে ক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের কয়েকজন সহপাঠীকে সাথে নিয়ে সু-প্রভাত পরিবহনের দুটি গাড়ি ভাঙচুর করে।

এ ঘটনায় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হারুন-তানভির গ্রুপের কর্মীরা নেতৃত্ব দেন বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
ডিআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।