ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

যশোর বোর্ডে জেএসসির ইংরেজি ১ম পত্রে অনুপস্থিত ৪৭৯২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
যশোর বোর্ডে জেএসসির ইংরেজি ১ম পত্রে অনুপস্থিত ৪৭৯২

যশোর: যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় ৪ হাজার ৭৯২ জন শিক্ষার্থী অনুপস্থিত এবং ৪ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় ২ লাখ ১৫ হাজার ৬১৮ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ২ লাখ ১০ হাজার ৮২২ জন।

বহিষ্কৃত পরীক্ষার্থী ৪ জনের মধ্যে মাগুরায় ১ জন, ঝিনাইদহে ১ জন, সাতক্ষীরায় ১ জন ও বাগেরহাটে ১ জন।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত জানান।

মঙ্গলবার (০১ নভেম্বর) থেকে শুরু হওয়া এ পরীক্ষায় খুলনা বিভাগের ২৫৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

যশোর শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, চলতি বছর গত বছরের চেয়ে তিন হাজার ৮৪৪ জন পরীক্ষার্থী বেড়েছে। এ বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলার ২ হাজার ৮২৫ শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ ১৮ হাজার ৭০৪ জন পরীক্ষার্থী এবার জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এদের মধ্যে অনিয়মিত শিক্ষার্থী রয়েছে ৬ হাজার ৯৫৪ জন।

যশোর জেলার ৩৬ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী ৪৭টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে।

এছাড়া যশোর বোর্ড থেকে ২৮ জন প্রতিবন্ধী জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। যার মধ্যে ৮ জন শারীরিক ও বাক প্রতিবন্ধী। এদের মধ্যে ২০ জনের জন্য সপ্তম শ্রেণির ২০ জন শিক্ষার্থীকে শ্রুতিলেখন এবং ৮ জন শারীরিক ও বাকপ্রতিবন্ধীদের জন্য ৮ জন ইন্টারপ্রিটর (ইশারা ভাষায় পারদর্শী) নিয়োগ দেওয়া হয়েছে। যারা এসব প্রতিবন্ধীদের উত্তরপত্র শুনে ও ইশারা অনুযায়ী লিখছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
ইউজি/আরবি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।