ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

যশোর এমএম কলেজে শিক্ষকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
যশোর এমএম কলেজে শিক্ষকদের কর্মবিরতি

যশোর: যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজের শিক্ষক ছোলজার রহমানকে লাঞ্ছিতের প্রতিবাদে শিক্ষকরা অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন।

রোববার (৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে শিক্ষক পরিষদের মানববন্ধন থেকে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

মানবন্ধনে অংশ নেওয়া যশোর জেলা কলেজ শিক্ষক পরিষদের নেতা ও এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, ন্যাক্কারজনক এ ঘটনায় জড়িতরা আটক না হওয়া পর্যন্ত তাদের কর্মবিরতি অব্যাহত থাকবে। তবে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান পরীক্ষা এবং অনার্স ভর্তি পরীক্ষার কার্যক্রম এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন- সরকারি এমএম কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক আরএমএ জাকারিয়া, এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর শফিউল সর্দার ও শিক্ষক পরিষদের সেক্রেটারি এআইএম শরিফুল হোসেন প্রমুখ।

এর আগে শনিবার (৫ নভেম্বর) ক্যাম্পাসে মুখোশধারী পাঁচ দুর্বৃত্ত গরুর গোবর ও কাঁদা মিশিয়ে বিসিএস শিক্ষক সমিতি যশোর ইউনিটের সভাপতি ও এমএম কলেজের ভুগোল বিভাগের প্রধান অধ্যাপক ছোলজার রহমানের শরীরে ঢেলে লাঞ্ছিত করেন।

এ ঘটনার প্রতিবাদে শনিবার রাতেই শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
ইউজি/আরবি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।